Sunday, January 31, 2016

একটি আবেদন



প্রিয় গ্রাম বাসি
অনেক আশা ভরসা নিয়ে সপরিবারে আপনাদের কাছে এসেছি । আমার শশুর মশাই তার সমস্ত সম্পত্তি আমার স্বামি আর আমার শাশুড়ির নামে লিখে যান তার সমস্ত প্রমান আমাদের কাছে আছে ।
তাকে দুর্গাপুরে নিয়ে গিয়ে রাখার সমস্ত চেষ্টা ব্যর্থ হবার ফলে আমার স্বামির সাথে তার মায়ের মতপার্থক্য চুরান্ত জায়গায় পৌঁছালে তাকে জাননগর গ্রামে রাখতে বাধ্য হয়েছিলাম , আর জমি জমা গুলি অনিল ঘোষ কে চাষ করতে দিয়েছিলাম । সেই সুযোগে অনিল ঘোষ তাকে ভুল বুঝিয়ে তার সমস্ত সম্পত্তি লিখিয়ে নেয় । আমার স্বামির অবর্তমানে এই কাজ সম্পন্ন হয়েছে ।
এমনকি  বর্তমানে আমার স্বামির নামে বাস্তু জমিটি দীর্ঘ দিন ধরে পড়ে আছে তা জোর দখল করে চাষ করছে ।
       অতএব আমি এই গ্রামের পুত্র বধূ । আমি আপনাদের কাছে বিচার চাইব । আমার পৈতৃক বাস্তু ভিটে দখল মুক্ত করে পূর্ব পুরুষের স্মৃতি রক্ষার্থে আমাদের হাতে তুলে দেওয়া হক ।

                                                                                          বিনীত
                                                                           কল্পনা ঝা
                                                                স্বামি/ যুগল কিশোর ঝা
                                                                শশুর / সুরেন্দ্রনাথ ঝা


No comments:

Post a Comment