Thursday, January 7, 2016

জান নগর অধিবাসী দের প্রতি আমার আবেদন ।



                                                      তারা দেবী


                                               সুরেন্দ্র স্মৃতি মন্দির

শ্রদ্ধেয় নাগরিক বৃন্দ ।
সুরেন্দ্র নাথের এই বসত বাটি সুন্দর ৯ বিঘা জমির উপরে সুন্দর একটি আম জাম কাঁঠাল পেয়ারা লেবু আমড়া বেদানা প্রভৃতি গাছে ভরা বাগানের মধ্যে সুন্দর টিনের বাড়ি । এখানে আমার জন্ম হয়েছে । এই মাটিটাকে আমি ভাল বাসি আমার মৃত্যু হোক এই মাটিতে । এখানে আমার ছেলে বেলা কেটেছে ।
এই গ্রামে বহু ছেলে বেলার বন্ধু আছে । এখান কার স্কুলে আমি পড়াশুনা করেছি । পরিবারে মায়ের সাথে মতপার্থক্য ও অভিমানে জান নগর ত্যাগ করি । আপনারা যারা বয়স্ক তারা সেসব জানেন । আমার মায়ের মৃত্যু পর আমাকে জানানো পর্যন্ত হয়নি । উলটো আমার বাস্তু টি তে জবর দখল করে চাষাবাদ করছে এক ব্যক্তি । ৪৩ বছর গ্রামে ফিরে দেখি আমার পুন্য জন্ম ভিটে বেদখল চাষ অনিল ঘোষ নামক ব্যক্তি ।
কর্ম  শেষে আমি আমার জন্ম ভিটে তে ফিরে এসে গ্রামের উন্নতির জন্য কাজ করতে চায় , এখানে গড়ে তুলব একটি মন্দির ,একটি গো শালা , একটি বৃদ্ধা আশ্রম ,একটি চিকিৎসা কেন্দ্র ।
সকলের কাছে আমার অনুরধ আমি যাতে আমার অধিকার ফেরত পায় । আর সেখানে গড়ে তুলতে পারি একটি বৃদ্ধ বৃদ্ধা আশ্রম যা জান নগর গ্রামের মর্যাদা কে বাড়িয়ে দেবে ।
এদের নিয়ে আমি এই গ্রামে বাস করতে এরা সবাই আমার সাথী । এদের সাথে মিলে আমি গরব আমার গ্রামকে । আমি আশা করব জান নগর সমস্ত নাগরিক আমার সাথ দেবেন ।


যোগাযোগঃ ৯৪৭৪৫৪৬৮০৩
jugaljha@gmail.com

                                                                          যুগল কিশোর ঝা
                                                                     পিতা/ সুরেন্দ্রনাথ ঝা
জাননগর ,রতুয়া ,মালদহ
                                                                       

No comments:

Post a Comment